Breaking News

‘আজ বাবা থাকলে খাবারের কষ্ট হতো না’

কখন আসবে বাবা? বাবা কেন বাসায় থাকেনা, কোথায় গেছে বাবা? মামলা আতঙ্কে বাড়ি ছেড়ে পালিয়ে থাকায় বাবাকে খুঁজছে সন্তান, মাকে কেঁদে কেঁদে বলছে কখন আসবে বাবা? মা নিশ্চুপ, কোন উত্তর দিতে পারেনা ছেলেকে। শুধু বলে কবে আসবে তা তো জানিনা। গেল কয়েকদিন ধরে বাবাকে দেখতে না পেয়ে কাঁদছিল ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের ভাংবাড়ি মহেশপুর ও ফুটকিবাড়ি গ্রামের কয়েকটি পরিবারের শিশু।

গত ২৭ জুলাই ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের একটি ভোটকেন্দ্রে ফলাফল ঘোষণার পর পুলিশের গুলিতে ৯ মাস বয়সী এক শিশু নিহত হয়েছে। গুলিবর্ষণের ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। এতে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

নির্বাচনে ফলাফল ঘোষণা কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় প্রিজাইডিং অফিসার ও পুলিশের পক্ষ থেকে অজ্ঞাত ৮০০ জনের বিরুদ্ধে তিনটি মামলা হলে এই পরিস্থিতির সৃষ্টি হয়। দূর থেকে মানুষের আওয়াজ পেলেই রাস্তায় ছুটে আসে কোমলমতি শিশুরা। কিছু না বুঝলেও বাবার অনুপস্থিতি তাদের কাঁদায়। বাবার স্নেহ, আদর পেয়ে ছোট থেকে বড় হতে শুরু করলেও বর্তমান পরিস্থিতি দূরে ঠেলে দিয়েছে সেই গ্রামসহ আশপাশের বেশকিছু পরিবারকে। নির্বাচনী সহিংসতার ঘটনায় আতঙ্কে নারীরাও।

সরেজমিনে গেলে দেখা যায়, যারা গ্রেপ্তার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছেন তারা অনেকেই বাচোর ইউনিয়নের ভোটার নন। কেউ নদী ভাঙনে নিঃস্ব হয়ে বগুড়া থেকে এসেছেন, কেউ হাতিবান্ধা থেকে আবার কেউ এসেছেন ঢাকার সাভার থেকে। এই ইউনিয়নের ভোটার না হয়েও মা-বাবা, স্ত্রী ও শিশু সন্তান রেখে পালিয়ে বেড়াতে হচ্ছে তাদের।

মহেশপুর গ্রামের শিশু রাসেল ও ইসরাফিলের মতো কয়েকজন জানায়, পুলিশের ভয়ে বাড়িতে থাকে না বাবা। ছোট ভাই বাবার জন্য কাঁদে। রাতে অনেক ভয় করে, কষ্ট হয়। আমাদের গ্রামে একটা বাচ্চা মারা গেছে। এজন্য বাবা বাড়িতে থাকতে পারে না। স্কুল যেতে পারিনা। বাড়িতে বাজার নেই, মা রান্না করে না। ‘আজ বাবা থাকলে খাবারের কষ্ট হতো না,। এক-দুদিন পর পর এখানে দু-তিনটা পুলিশের গাড়ি আসে। মা-চাচিদের কী জানি জিজ্ঞাসা করে আবার চলে যায়। তখন আরও ভয় লাগে। স্বাভাবিক জীবনে ফিরতে চায় তারা।

মামলার পর থেকেই গ্রেফতার আতঙ্কে ভাংবাড়ি মহেশপুর ফুটকিবাড়ি গ্রাম পুরুষ শূন্য হয়ে যায়। বাড়িতে আয় রোজগারের কোন মানুষ না থাকায় বিপাকে পড়েছেন গৃহবধূরা। আতঙ্কে দিন কাটছে তাদের। গ্রেফতার আতঙ্কে রয়েছে ওই এলাকার পরিবারগুলো

তবে আতঙ্কিত না হয়ে প্রত্যেককেই নিজ বাড়িতেই অবস্থান করার আহ্বান জানিয়েছে পুলিশ প্রশাসন। সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের আইনের আওতায় আনার আশ্বাস দিয়েছেন জেলা পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন।

প্রসঙ্গত, গত ২৭ জুলাই রাণীশংকৈল উপজেলার তিনটি ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হয়। শিশু সুরাইয়াকে নিয়ে মা মিনারা বেগম রাণীশংকৈল ভাংবাড়ি ভিএফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোটের ফলাফল দেখতে যান। ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে বাচোর ইউনিয়নের ভাংবাড়ি ভি.এফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে পরাজিত ইউপি সদস্য সমর্থকদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ গুলি ছুড়লে গুলিবিদ্ধ হয়ে নিহত হয় ৯ মাস বয়সী শিশু সুরাইয়া। সেদিনের সেই ঘটনায় পুলিশ ও প্রিসাইডিং অফিসার বাদী হয়ে তিনটি মামলা করে। মামলাগুলোয় ৮শ’ জনকে অজ্ঞাতনামা করে মামলা করা হয়।

About admin

Check Also

১৬ ঘণ্টা পর মুখ খুললেন মরিয়মের মা, দিলেন যে অবাক করা তথ্য

উদ্ধারের ১৬ ঘণ্টা পর মুখ খুলেছেন খুলনার আলোচিত নিখোঁজ গৃহবধূ রহিমা বেগম। তিনি বলেছেন, নিজ …

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.