Breaking News

টাকা জোগাড়ে ব্যস্ত বাবা, ঘরেই জন্ম নিলো তিন কন্যা

এবার গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার রুমা বেগমের (৩২) কোলজুড়ে এলো একসঙ্গে তিন কন্যাসন্তান। তিন নবজাতক ও মা সুস্থ আছেন।

সোমবার (২৭ জনু) সাদুল্লাপুর উপজেলার দামোদরপুর ইউনিয়নের মধ্যভাঙ্গা মোড়ের টুবরিপাড়া গ্রামের নিজ বাড়িতেই তিন সন্তান প্রসব করেন ওই গৃহবধূ। রুমা বেগম ওই গ্রামের আশাদুল প্রামাণিকের স্ত্রী।

দামোদরপুর ইউনিয়ন পরিষদের সদস্য শাহজাহান প্রামাণিক বলেন, আশাদুল প্রামাণিক সম্পর্কে আমার চাচাতো ভাই। সে কৃষি কাজ করে। ভোরে রুমা বেগমের প্রসব বেদনা ওঠে। এ সময় তাকে হাসপাতালে নেওয়ার কোনো পূর্বপ্রস্তুতি না থাকায় নিজ বাড়িতেই স্বাভাবিক প্রসবে তিন সন্তানের জন্ম দেন। ভূমিষ্ঠ হওয়া তিন নবজাতক সুস্থ আছে।

নবজাতকের বাবা আশাদুল ইসলাম বলেন, তাদের আরও এক ছেলে ও এক মেয়ে রয়েছে। সকালে প্রসব বেদনা উঠলে হাসপাতালে নেওয়ার জন্য টাকা সংগ্রহ করতে ব্যস্ত ছিলাম। পরে জানতে পারলাম তিন কন্যাসন্তান হয়েছে। প্রসূতি ও নবজাতকরা সুস্থ আছে।

তিনি আরও বলেন, অভাবের সংসার। অন্যের জমিতে কৃষিকাজ করে সংসার চলে। সাত সদস্যের এই পরিবার চালানো অনেকটা কষ্টকর। পরে তাদের কোনো চিকিৎসা লাগলে টাকার অভাবে তা সম্ভবও হবে না। নবজাতকদের কী নাম রাখা হবে তা এখনও নির্ধারণ করা হয়নি।

তিন নবজাতকের জন্মের বিষয়ে দামোদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জাগো নিউজকে বলেন, সদ্য জন্ম নেওয়া নবজাতকদের দেখতে যাচ্ছি। এর আগে ইউনিয়নে এমন ঘটনা ঘটেনি।

এর আগে পাবনার বেড়ায় একসঙ্গে তিন ছেলেসন্তানের জন্ম দেন সুমী খাতুন নামের এক নারী। পদ্মা সেতুর সঙ্গে মিল রেখে তাদের নাম রাখেন ‘পদ্মা’, ‘সেতু’ ও ‘উদ্বোধন’। শনিবার (২৫ জুন) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্বাভাবিকভাবে তাদের জন্ম হয়।

এরও আগে শনিবার (১৮ জুন) নারায়ণগঞ্জ শহরের হেলথ রিসোর্ট হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অস্ত্রোপচারের মাধ্যমে একসঙ্গে এক ছেলে ও দুই মেয়ে জন্ম দেন অ্যানি বেগম (২৪) নামের এক নারী। স্বপ্নের পদ্মা সেতুর সঙ্গে মিলিয়ে তাদের নাম রাখা হয় স্বপ্ন, পদ্মা ও সেতু।

About admin

Check Also

৩১৩ কিমি হেঁটে বঙ্গবন্ধুর কবর জিয়ারতে যাচ্ছেন ‘মোস্ত পাগল’ (ভিডিওসহ)

বঙ্গবন্ধু হ,ত্যা,র খবর শোনার পর থেকে কখনো জুতা পরেননি মোস্তফা মিয়া। ৭১ বছর বয়সী মোস্তফা …

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.